ড. সাফি কানাডায় মেলভিন জোনস ফেলো নির্বাচিত

হাওর বার্তা ডেস্কঃ অধ্যাপক সাফি ভুইয়া লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ফাউন্ডেসন কর্তৃক ‘মেলভিন জোনস ফেলো (এমজেএফ)’ নির্বাচিত হয়েছেন। জনস্বার্থে কাজ করার জন্য তাকে এই পুরষ্কারে ভূষিত করা হয়। লায়ন সাফি ভুইয়া এমজেএফ দ্বিতীয় ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর (২০২০-২১) পদের জন্য একজন মনোয়ন প্রত্যাশী। তিনি টরন্টো গ্লোবাল ডক্টর’স লায়ন্স ক্লাব এবং লায়ন্স ডিস্ট্রিক্ট ক্যাম্পাস লায়ন্সেরও প্রধান। তিনি বর্তমানে ইউনিভার্সিটি অফ টরোন্টোর ডালা লানা স্কুল অফ পাবলিক হেলথের অধ্যাপক এবং এমএসসিসিএইচ প্রোগ্রামের কো-ক্রিয়েটর হিসেবে কাজ করছেন।

এছাড়াও তিনি ইন্টারন্যাশনালি ট্রেইন্ড মেডিকেল ডক্টরস (আইটিএমডি) পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রতিষ্ঠাতা একাডেমিক ডিরেক্টর এবং প্রোগ্রাম ম্যানেজার হিসেবে রায়ারসন ইউনিভার্সিটিতেও কর্মরত আছেন।

সিবিএন থেকে জানা যায়, তার নেতৃত্ব এবং সমাজ সেবার কারণে তিনি অনেক পুরষ্কার পেয়েছেন। যেমনঃ হেলেন কেলার ফেলোশিপ, মাস্টার অফ সাক্সেস এওয়ার্ড, সিএএসএসএ লিডারশিপ এওয়ার্ড ইত্যাদি

এছাড়াও তিনি বহু সংগঠনের সাথে জড়িত আছেন যার মধ্যে ক্যানাডি য়ান কোয়ালিসন ফর গ্লোবাল হেলথ রিসার্চের বোর্ড চেয়ার পদ অন্যতম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর